বিকাশ পে বিল চার্জ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন bkash pay bill charge 2022

আমাদের মধ্যে যে বা যারা বিকাশ ব্যবহার করার মাধ্যমে বিল পেমেন্ট করতে চান তারা নিশ্চয়ই বিকাশে পে বিল চার্জ সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চান। bkash pay bill charge

আর আপনিও যদি বিকাশে পে বিল চার্জ সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চান তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

bkash pay bill charge

bkash bill pay limit

bkash bill pay limit

বিকাশ পে বিল চার্জ কত?

মূলত আপনি যদি আপনার বিকাশ একাউন্ট দিয়ে নির্দিষ্ট পরিমাণের টাকা বিল পেমেন্ট করেন, তাহলে নির্দিষ্ট পরিমাণ টাকার জন্য নির্দিষ্ট পরিমাণের চার্জ প্রযোজ্য হবে।

অর্থাৎ আপনি যদি নিম্নলিখিত টাকার অংকের মধ্যে যে কোনো রকমের বিল পরিশোধ করেন, তাহলে যে চার্জ প্রযোজ্য হবে সেই চার্জ নিচে মেনশন করা হলো। bkash credit card bill payment charge

  • আপনি যদি ১ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩০০ টাকার মধ্যে বিল পেমেন্ট করেন, তাহলে চার্জ হবে ৩ টাকা।
  • ৩০১ টাকা থেকে শুরু করে ৮০০ টাকার মধ্যে চার্জ হবে ৮ টাকা।
  • ৮০১ টাকা থেকে শুরু করে ১৫০০ টাকা অব্দি আপনি যদি টেবিল করেন তাহলে চার্জ হিসেবে পরিশোধ করতে হবে ১৫ টাকা।
  • nagad electricity bill charge
  • এবং একদম সর্বশেষে আপনি যদি ১৫০০ টাকার বেশি পেমেন্ট বিদ্যুৎ বিল পরিশোধ করেন, তাহলে চার্জ হিসেবে আপনাকে মূল অংকের ১% টাকা পরিশোধ করতে হবে।

আর উপরে উল্লিখিত টাকার অংকের জন্য উপরে উল্লেখিত যে পরিমাণ চার্জ রয়েছে, সেই পরিমাণ চার্জ প্রযোজ্য হবে।

বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে Pay bil – পেমেন্ট করার নিয়ম

এবার আপনি যদি বিকাশ একাউন্ট ব্যবহার করার মাধ্যমে বিদ্যুৎ বিল পেমেন্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নেয়ার মাধ্যমে এই সম্পর্কে জেনে নিন।

বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম | Bkash Pay Bill

electricity bill with bkash

rocket pay bill charge

ঘরে বসে বিদ্যুৎ বিল দেয়ার যে সমস্ত পন্থা রয়েছে, সেগুলোর মধ্য থেকে উল্লেখযোগ্য একটি হলো বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ।

অর্থাৎ আপনি যেকোন বিদ্যুৎ অপারেটরের কাছ থেকে বিদ্যুৎ নেয়ার ক্ষেত্রে প্রতি মাসে যে বিল আসে সেই পাওনা বিল বিকাশ এর মাধ্যমে পরিশোধ করে নিতে পারবেন।

কারণ অনেক সময় দেখা যায় আপনি যদি বিল পরিশোধ করতে চান, তাহলে নির্দিষ্ট অফিসে গিয়ে লাইনের মধ্যে দাড়াতে হয় এবং সময় ব্যয় করে, অর্থ খরচ করে বিল পরিশোধ করতে হয়। bkash pay bill charge

তবে আপনার এ সমস্ত কষ্টের অবসান ঘটিয়ে আপনি চাইলে ঘরে বসেই বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। তাও আবার মাত্র কয়েক মিনিটের মধ্যে কোন রকমের রিস্ক ছাড়া

বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ কি সম্ভব?

বিকাশ থেকে আপনি চাইলে ঘরে বসে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এছাড়াও শুধু বিদ্যুৎ বিল নয় আপনি চাইলে ঘরে বসে আরো বিভিন্ন ক্ষেত্রে পে বিল কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

মূলত বিকাশ থেকে বিল দেয়া ক্ষেত্রে কিছু এক্সট্রা চার্জ প্রযোজ্য হবে এবং কিছু রিকোয়ারমেন্ট এর প্রয়োজন হবে, এছাড়াও আপনার একাউন্টে সমপরিমাণ টাকা থাকতে হবে যতটাকা বিল এসেছে।

যদি আপনার বিকাশ একাউন্ট সচল থেকে থাকে এবং একাউন্ট থেকে লেনদেন করার কাজ সম্পন্ন করা যায়, তাহলে আপনি সহজে ঘরে বসে বিকাশ একাউন্ট থেকে বিল পরিশোধ করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি দেখে নেয়া যাক কিভাবে আপনি চাইলে খুব সহজে ঘরে বসে খুব কম সময়ের মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। bkash pay bill charge

বিকাশ এপস এর মাধ্যমে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

বিকাশের মাধ্যমে সহজভাবে আপনি যদি বিল পরিশোধ করতে চান, তা হলে প্রথমত আপনাকে বিকাশে যে অফিশিয়াল অ্যাপস রয়েছে সে অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। bkash pay bill charge

কারণ বিকাশ অফিশিয়াল অ্যাপ এর মাধ্যমে আপনি বিল পরিশোধ করার ক্ষেত্রে খুব কম জটিলতার সম্মুখীন হয়ে, কম সময়ে বিল পরিশোধের কাজ সম্পন্ন করতে পারবেন।

আগে থেকে যদি বিকাশ অ্যাপ ডাউনলোড করা থেকে থাকে তাহলে অ্যাপসটিতে লগ-ইন করে নিন এবং বিকাশের এপসটি আপনার ফোনে ইতিমধ্যে ডাউনলোড করা না থাকে, তাহলে নিম্নলিখিত লিংক থেকে ডাউনলোড করে নিন। bkash pay bill charge

Google Play store thake download kuron

অ্যাপ ডাউনলোড করা সম্পন্ন হয়ে গেলে, বিকাশ নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করার কাজ সম্পন্ন করে নিন । তাহলেই আপনি এই অ্যাপসটির ড্যাশবোর্ডে ছবি চলে যেতে পারবেন।

  • যখনই অ্যাপসটিতে সফলভাবে লগিন করার কাজ সম্পন্ন করে নিবেন, এখন এই অ্যাপসটি ড্যাশবোর্ডে চলে যেতে পারবেন এবং এখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন, সেখান থেকে পে বিল অপশন সিলেক্ট করে নিতে হবে।
  • Pay bill নামের অপশন টি উপরে ক্লিক করে নেয়ার পরে, আপনাকে অন্য আরেকটি পেজে নিয়ে যাওয়া হবে যেখান থেকে আপনি কিসের বিল পরিশোধ করতে চান সেটি সিলেক্ট করে নিতে পারবেন।
  • যেহেতু আপনি বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান, তাই নিচে যে সমস্ত অপশন রয়েছে সে সমস্ত অপশন থেকে বিদ্যুৎ বিল পেমেন্ট অপশন রয়েছে সেই অপশন সিলেক্ট করে নিন।
  • যখনই আপনি বিদ্যুৎ অপশনটি সিলেক্ট করে নিবেন, তখন এই পেইজটির নিচের দিকে আপনি যে সমস্ত বিদ্যুৎ অপারেটর রয়েছে সে সমস্ত বিদ্যুৎ অপারেটর এর নাম দেখতে পারবেন।
  • এবার আপনি যদি পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করতে চান তাহলে পল্লীবিদ্যুৎ সিলেক্ট করে নিন।
  • মূলত, পল্লী বিদ্যুতের পাশে দুই রকমের অপশন পাবেন এর মধ্যে একটা হল প্রিপেইড এবং অন্যটি হলো পোষ্টপেইড। এর দুটি অপশন থেকে আপনাকে পল্লী বিদ্যুৎ পোষ্টপেইড সিলেক্ট করে নিতে হবে।
  • এরপরে আপনাকে প্রধান পেজে নিয়ে যাওয়া হবে সেখানে আপনার বিল সংক্রান্ত ইনফরমেশন দিয়ে বিল পেমেন্ট করার কাজ সম্পন্ন করে নিতে পারবেন। bkash pay bill charge
  • বিল সময়সীমাঃ বিল সময়সীমা বলতে বুঝায় আপনি কোন মাসের বিল পরিশোধ করতে চান, কিংবা কত মাসের বিল পরিশোধ করতে চান সেই সম্পর্কে; এখান থেকে সময়সীমা সিলেক্ট করে নিন।
  • এসএমএস নাম্বারঃ আপনাকে যে বিলের কাগজ দেয়া হয়েছে, সেই বিলের কাগজ এর শুরুর দিকে কিংবা অন্য যে কোন অংশে এসএমএস নাম্বার পেয়ে যাবেন। সেই এসএমএস নাম্বার দ্বিতীয় বক্সে লিখে দিতে হবে।
  • এসএমএস নাম্বার কোথায় পাবেন এই সম্পর্কে একটি স্ক্রিনশট নিতে শেয়ার করা হলো।
  • যখনই বিল দেয়ার সময়সীমা এবং এসএমএস নাম্বার যথাযথভাবে ফিলাপ করে দিবেন, তখন পে বিল করতে এগিয়ে যান এই অপশনটির উপরে ক্লিক করুন। bkash pay bill charge
  • এসএমএস নাম্বার এবং আপনার সময়সীমা যদি সঠিক থেকে থাকে তাহলে পরবর্তী পেজে আপনার কত টাকা বিদ্যুৎ বিল এসেছে, তার সমস্ত স্টেটমেন্ট দেখতে পারবেন।
  • সমস্ত স্টেটমেন্ট সঠিক থাকলে এবং আপনি যদি এই সমপরিমাণ বিল পরিশোধ করতে ইচ্ছা পোষণ করেন, তাহলে পরের ধাপে যেতে ট্যাপ করুন নামের যে অপশন রয়েছে এই অপশনটি উপরে ক্লিক করুন।
  • আবার পুনরায় আপনাকে আপনার বিলের যে স্টেটমেন্ট হয়েছে সেই স্টেটমেন্ট ইনফরমেশন দেয়া হবে এবং এই পেইজে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে তারপরে কন্টিনিউ বাটনে ক্লিক করুন।
  • পিন নাম্বার সঠিক থাকলে এবং সর্বশেষ পেইজে আপনাকে নিয়ে যাওয়া হবে, সেখানে যে হল্ড বাটন দেয়া হবে সেই ভোল্ট বাটনে চেপে ধরে পেমেন্ট দেয়ার কাজ সম্পন্ন করে নিন। bkash pay bill charge
  • আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজে ঘরে বসে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।
  • বিকাশ এপস এর মাধ্যমে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

মেনু কোড ডায়াল করে  বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

এছাড়াও আপনি যদি সহজভাবে বিকাশের যে মেনু কেরদে মেনু কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান তাহলে সেটাও করতে পারবেন।

খুব সহজে মেনু কোড ডায়াল করে বিকাশ একাউন্ট থেকে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম রয়েছে সেই নিয়ম সংক্রান্ত step-by-step স্ক্রিনশট নিচে দেয়া হল। bkash pay bill charge

মূলত উপরে উল্লেখিত স্ক্রিনশট অনুযায়ী step-by-step আপনি যদি কাজ পরিচালনা করে দেন, তাহলে খুব সহজে বিকাশ মেনু কোড ডায়াল করার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের কাজ সম্পন্ন করতে পারব।  bkash pay bill charge

বিকাশ এপস এর মাধ্যমে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

বিদ্যুৎ বিল পরিশোধের চার্জ

এছাড়াও আপনি যদি বিদ্যুৎ বিল বিকাশ এর মাধ্যমে পরিশোধ করেন, তাহলে নির্দিষ্ট অঙ্কের টাকার জন্য নির্দিষ্ট পরিমাণ এক্সট্রা চার্জ এর প্রয়োজন হলে।

বিকাশ এর মাধ্যমে আপনি যদি ইলেকট্রিসিটি বিল পরিশোধ করেন, তাহলে যেরকম চার্জ প্রয়োজন হবে সেই সম্পর্কিত একটি চার্ট নিচে দেয়া। bkash pay bill charge

বিদ্যুৎ বিল (টাকা) বাড়তি চার্জ (টাকা)
১-৩০০
৩০১-৮০০
৮০১-১৫০০ ১৫
১৫০০+ ১%

মূলত যখনই আপনি বিল পরিশোধ করবেন তখন মুল টাকার পরিমানের সাথে উপরে উল্লেখিত টাকার পরিমাণ চার্জ আপনার বিকাশ একাউন্টের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

কিভাবে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় এ সংক্রান্ত যাবতীয় তথ্য আশা করি আপনি জেনে নিতে পেরেছেন।

বিকাশ এপস এর মাধ্যমে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

bkash pay bill offer nagad electricity bill payment charge bkash pay bill offer 2021 bkash electricity bill payment bkash bill pay free electricity bill payment online bangladesh bkash pay bill cashback offer palli bidyut bill payment online

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.